1. doinikuttoron@gmail.com : doinikuttoron.com :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
স্বামীর পছন্দের মার্কায় ভোট না দেওয়ায় পিটিয়ে জখম উপহার নিয়ে আর ভিক্ষা করে করোনা ভ্যাকসিনের চাহিদা মিটানো সম্ভব নয় – গোলাম মোহাম্মদ কাদের সকলের আন্তরিক প্রচেষ্টার ফলেই প্রবল বৃষ্টিপাতেও নগরবাসী জলজটের ভোগান্তি থেকে মুক্ত রয়েছে-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক গর্বিত সদস্য রাজধানীর মিরপুর এলাকার কিশোর গ্যাং অপুর দল এর গ্যাং লিডার অপুসহ তিন কিশোর অপরাধী’ গ্রেপ্তার । ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশ ও জনমানুষের কল্যাণে কাজ করুন-আইজিপি বস্তিবাসীদের কল্যাণে বস্তিগুলোর অগ্নিনিরাপত্তা জোরদার করতে ফায়ার হাইড্রেন্টের ব্যবস্থা করা হবে-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম পল্লীবন্ধু এরশাদের মৃত্যু বার্ষিকীর দিনে কোন নির্বাচন চাই না – জিয়াউদ্দিন আহমেদ বাবলু সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর মৃত্যু দিবসে উপ-নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি রাণী ভবানী

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা

  • Update Time : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

সেপ্টেম্বর ৬, ২০২০
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা গতকাল ৫ সেপ্টেম্বর ২০২০ বিকেল ৫টায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন-বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় অংশগ্রহণ করেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় আলোচ্য বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা শেষে নিন্মে বর্ণিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয় —

ক। গত ০৪ সেপ্টেম্বর ২০২০, নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকায় একটি মসজিদে এসি বিস্ফোরণের ফলে প্রায় ২১ জন মুসুল্লি নিহত হয় এবং প্রায় ৫০ জন অগ্নিদগ্ধ হওয়ায় সভায় শোক প্রকাশ করা হয় এবং নিহত ব্যক্তিদের আত্মার মাগফিরাত ও আহত ব্যক্তিদের আরোগ্য কামনা করা হয়। সভায় শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। এই ধরণের বিস্ফোরণ স্বাভাবিক নয় বলে অবিলম্বে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন এবং দূর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জোর দাবী জানানো হয়।

খ। পাবনা-৪ আসনের নির্বাচন মনিটরিং এর জন্য জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহবায়ক করে নিন্ম রুপভাবে ‘কেন্দ্রীয় নির্বাচন পর্যবেক্ষণ কমিটি’ গঠন করা হয়।
আহবায়ক-জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু, সদস্য-জাতীয় স্থায়ী কমিটি। সদস্য সচিব-জনাব রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাংগঠনিক সম্পাদক-রাজশাহী বিভাগ।

১। সদস্য-এ্যাড. শামসুর রহমান শিমুল বিশ্বাস
২। সদস্য-জনাব নাজমুল হক নান্নু, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য
৩। সদস্য-জনাব শাহীন শওকত, সহ-সাংগঠনিক সম্পাদক-রাজশাহী বিভাগ
৪। সদস্য-জনাব এ কে এম আনোয়ারুল ইসলাম, সাবেক এমপি
৫। সদস্য-জনাব সেলিম রেজা হাবিব, সাবেক এমপি
৬। সদস্য-জনাব সিরাজুল ইসলাম সর্দার, সাবেক এমপি
৭। সদস্য-জনাব হাবিবুর রহমান তোতা, সদস্য-কেন্দ্রীয় নির্বাহী কমিটি, বিএনপি
৮। সদস্য-জনাব হাসান জাফির তুহিন, সদস্য সচিব-কৃষক দল, কেন্দ্রীয় কমিটি

গ। জাতীয় সংসদ উপ-নির্বাচন ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ ঃ আগামী ১২ সেপ্টেম্বর ২০২০ বিকেল ৫টায় দলীয় পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। আগ্রহী প্রার্থীগণ আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১০টা হতে ১১ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন মর্মে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ১২ সেপ্টেম্বর বিকেল ৫টায় মাননীয় চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীগণের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

ঘ। দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তাঁর বাবার ওপর নৃশংস হামলার ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। এই ঘটনা দেশের বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতির নাজুক ও ভংগুর অবস্থা প্রমাণ করে। এই হামলার সঙ্গে সরকারী দলের অঙ্গ সংগঠন যুবলীগের সন্ত্রাসীরা প্রত্যক্ষভাবে জড়িত মর্মে অবিলম্বে নিরপেক্ষ তদন্ত করে তাদেরকে বিচারের আওতায় আনার জোর দাবী জানানো হয়। এধরণের হামলা প্রমাণ করে এই সরকারের শাসনামলে দেশের কোন নাগরিকই নিরাপদ নয়-এমনকি প্রশাসনও নিরাপদ নয়। সভায় দেশের প্রতিটি নাগরিকের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানানো হয়।

ঙ। সভায় নির্বাচন কমিশন কর্তৃক রাজনৈতিক দলের নিবন্ধন আইন প্রসঙ্গে আলোচনা হয়। সভায় অভিমত ব্যক্ত করা হয় যে, বর্তমান নির্বাচন কমিশন অপ্রয়োজনীয় আইনের মাধ্যমে নির্বাচনী ব্যবস্থাকে সরকারের হাতে তুলে দিতে এবং একদলীয় শাসন প্রতিষ্ঠার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়। এই ধরণের সংশোধন বা আইন পরিবর্তনের অপচেষ্টার তীব্র নিন্দা জানানো হয়। এই ধরণের পদক্ষেপ থেকে বিরত থাকার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানানো হয়। এ বিষয়ে অবিলম্বে জাতিকে অবগত করার জন্য বিস্তারিত সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

চ। কোভিড-১৯ করোনা ভাইরাস বাংলাদেশে লাগামহীনভাবে সংক্রমিত হচ্ছে এবং সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য মিথ্যা পরিসংখ্যান দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। এধরণের মিথ্যাচার জনস্বাস্থ্যের জন্য বিরাট হুমকিস্বরুপ। স্বাস্থ্য বিভাগকে প্রকৃত চিত্র তুলে ধরার জন্য আহবান জানানো হয়। এ বিষয়ে বিস্তারিত সংবাদ সম্মেলন অনুষ্ঠানের জন্য সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

SHAHANABD.COM

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আসুন ধর্ষণ ও শিশু নির্যাতন কে না বলি

© All rights reserved © 2020  doinikuttoron.com
Customized By Zoya Web Host