1. doinikuttoron@gmail.com : doinikuttoron.com :
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:১৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
রাজধানীর মিরপুর এলাকার কিশোর গ্যাং অপুর দল এর গ্যাং লিডার অপুসহ তিন কিশোর অপরাধী’ গ্রেপ্তার । ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশ ও জনমানুষের কল্যাণে কাজ করুন-আইজিপি বস্তিবাসীদের কল্যাণে বস্তিগুলোর অগ্নিনিরাপত্তা জোরদার করতে ফায়ার হাইড্রেন্টের ব্যবস্থা করা হবে-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম পল্লীবন্ধু এরশাদের মৃত্যু বার্ষিকীর দিনে কোন নির্বাচন চাই না – জিয়াউদ্দিন আহমেদ বাবলু সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর মৃত্যু দিবসে উপ-নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি রাণী ভবানী রাজধানীর মিরপুর মডেল থানাধীন মনিপুর এলাকা থেকে আলোচিত প্রতারক চক্রের ০৩ জন সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ১৪ জুলাই পল্লীবন্ধুর মৃত্যু বার্ষিকীর দিনে ভোট গ্রহণ না করতে নির্বাচন কমিশনের প্রতি জিএম কাদের এর আহবান ২০২১-২০২২ সালের যে বাজেট পেশ করা হয়েছে তা কল্পনাপ্রসূত, মনগড়া এবং অবাস্তব- গোলাম মোহাম্মদ কাদের পশুর চামড়া রফতানীর অনুমতি না দিলে এবারও মুনাফাখোর চক্র কোরবানীর সময় সিন্ডিকেট তৈরী করবে – গোলাম মোহাম্মদ কাদের

এসএসবির ইতিবাচক সিদ্ধান্তে প্রশাসন জুড়ে স্বস্তি

  • Update Time : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিতে এসএসবি (সুপিরিয়র সিলেকশন বোর্ড) শেষ পর্যন্ত ১৩তম ব্যাচের পদোন্নতিযোগ্য সব যুগ্মসচিবকে বিবেচনায় নিচ্ছে। এর আগে ২০১৭ সালে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়ে এসএসবি শুরু হওয়ার কথা থাকলেও এখন তাদের সঙ্গে ২০১৮ সালে লেফটআউট কর্মকর্তা হিসেবে যারা যুগ্মসচিব হয়েছিলেন তাদেরও আসন্ন পদোন্নতির আওতায় আনা হচ্ছে।

এর ফলে যুগ্মসচিব পদে আগামী ১৯ সেপ্টেম্বর যাদের দু’বছর পূর্ণ হবে ১৩তম ব্যাচসহ সিনিয়র ব্যাচের অবশিষ্ট কর্মকর্তারাও পদোন্নতি বিবেচনার সুযোগ পাচ্ছেন। এটি প্রশাসনের ইতিহাসে নজিরবিহীন ইতিবাচক ঘটনা। ভুক্তভোগীদের দাবির পরিপ্রেক্ষিতে এসএসবির নীতিনির্ধারক মহল এ সিদ্ধান্ত নিয়েছে।

এ সুবাদে বিবেচ্য তালিকায় নতুন করে আরও ৬৬ জন কর্মকর্তার নাম যুক্ত হল। সংযুক্ত তালিকা নিয়েই সোমবার বিকালে এসএসবি’র বৈঠক শুরু হয়েছে। সংশ্লিষ্ট নির্ভরযোগ্য একাধিক সূত্র বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছে।

এদিকে সংশ্লিষ্টরা ছাড়াও বিষয়টি নিয়ে বেশির ভাগ কর্মকর্তাকে ইতিবাচক মন্তব্য করতে দেখা গেছে। যদিও অতিরিক্ত সচিব পদে পদোন্নতির ক্ষেত্রে ১৩তম ব্যাচের যেসব কর্মকর্তা প্রথম দফায় পদোন্নতি পেয়েছিলেন তাদের ওপর কিছুটা মানসিক চাপ বেড়েছে।

তাদের ব্যাচের পদোন্নতি বিবেচনার সংখ্যা ১২৩ থেকে বেড়ে এখন ১৬৩ হওয়ায় কেউ কেউ সহজে পার পেয়ে যাওয়া নিয়ে শঙ্কায় আছেন। তবে এক্ষেত্রে অনেকে সমাধানের সরলীকরণ অঙ্ক হিসাবে গত সপ্তাহে পদোন্নতির মাধ্যমে প্রশাসন ক্যাডারে অন্তর্ভুক্ত ইকোনমিক ক্যাডার কর্মকর্তাদের উদাহরণকে সামনে আনতে চান।

প্রশাসন ক্যাডারের পদোন্নতিবঞ্চিত বহু কর্মকর্তা ইকোনমিক ক্যাডার কর্মকর্তাদের সদর্পে সম্মানজনক অন্তর্ভুক্তি হওয়ার পদোন্নতিকে ‘গণপদোন্নতি’ হিসাবে আখ্যা দিয়েছেন।

নানা কারণে সংক্ষুব্ধ প্রশাসন ক্যাডারের সাবেক ও বর্তমানে কর্মরত অনেকে যুগান্তরকে জানিয়েছেন, ‘নিশ্চয় ভবিষ্যতে আমাদের আর পদোন্নতিবঞ্চিত হওয়ার অভিযোগ শুনতে হবে না। ইকোনমিক ক্যাডার কর্মকর্তাদের যেভাবে পদোন্নতি দিয়ে স্বাগতম জানানো হয়েছে, সেভাবে প্রশাসন ক্যাডারেও পদোন্নতি দেয়া হবে। বিভিন্ন ধাপে পদোন্নতি প্রত্যাশী প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা বিষয়টিকে দৃষ্টান্ত হিসেবে ধরে নিলে দোষের কিছু হবে না। নিশ্চয় এসএসবি’র সদস্যরা প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের প্রাপ্য জ্যেষ্ঠতা ও পদোন্নতির বিষয়টি নিশ্চিত করবেন।’

SHAHANABD.COM

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আসুন ধর্ষণ ও শিশু নির্যাতন কে না বলি

© All rights reserved © 2020  doinikuttoron.com
Customized By Zoya Web Host